Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 শান্তিপুরে উদ্ধার হওয়া পেঁচা। নিজস্ব চিত্র।

 ২ মাস আগে পূর্বস্থলীতে উদ্ধার হওয়া বধূকে সুস্থ করে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিস

 সংবাদদাতা, পূর্বস্থলী: দু’মাস আগে অসুস্থ অবস্থায় উদ্ধার হওয়া বধূকে চিকিৎসা করিয়ে সুস্থ করার পর শনিবার তাঁকে বাবার হাতে তুলে দিল পূর্বস্থলী থানার পুলিস। এদিন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। সেখানেই পূর্বস্থলী থানার আইসি রাকেশ মিশ্র ওই বধূকে তাঁর বাবার হাতে তুলে দেন।
বিশদ
 কালনায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের দায়ে যুবকের ১০ বছরের কারাদণ্ড

  সংবাদদাতা, কালনা: কালনায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের দায়ে যুবককে ১০ বছরের কারাদণ্ড দিল কালনা আদালত। শুক্রবার অতিরিক্ত জেলা ও সেশন জজ তপন কুমার মণ্ডল এই সাজা ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত যুবকের পরিবার এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবে বলে জানিয়েছে।
বিশদ

24th  February, 2019
 সিমলাপাল ও তালডাংরায় ১২টি স্কুলে পরিস্রুত পানীয় জল প্রকল্পের উদ্বোধন

  সংবাদদাতা, খাতড়া: সিমলাপাল এবং তালডাংরার ১২টি উচ্চ বিদ্যালয়ে পরিস্রুত পানীয় জল প্রকল্পের উদ্বোধন করেছেন তালডাংরার বিধায়ক সমীর চক্রবর্তী। সিমলাপাল ব্লকের আওতায় থাকা ৬টি এবং তালডাংরা ব্লকের আওতায় থাকা ৬টি উচ্চ বিদ্যালয়ে ওই প্রকল্প চালু করা হয়েছে।
বিশদ

24th  February, 2019
 মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশে ঝাড়খণ্ড সীমানায় নজরদারি বাড়াতেই একাধিক দুষ্কৃতী পুলিসের জালে

  বিএনএ, আসানসোল: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া নির্দেশের পরে ঝাড়খণ্ড সীমানাবর্তী এলাকায় নজরদারি বাড়াতেই একের পর এক সফলতা পাচ্ছে পুলিস। ডিসেম্বর মাসে মুখ্যমন্ত্রী দুর্গাপুরে প্রশাসনিক বৈঠক করতে এসে পুলিসকে ঝাড়খণ্ড সীমানায় নজরদারি বাড়ানোর নির্দেশ দেন। তারপর থেকে পুলিস ওই এলাকাগুলিতে চেকিং বাড়িয়েছে।
বিশদ

24th  February, 2019
 স্কুলে প্রশিক্ষণের কাজ পেতে মুখ্যমন্ত্রীর সই নকল করে শংসাপত্র, পাঁশকুড়ায় গ্রেপ্তার ৩

বিএনএ, তমলুক: ছাত্রছাত্রীদের প্রশিক্ষণের কাজ পাওয়ার জন্য স্কুলগুলিকে প্রভাবিত করতে মুখ্যমন্ত্রীর সই নকল করে শংসাপত্র তৈরির অভিযোগে পাঁশকুড়া থানার পুলিস রাজস্থানের তিন যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম নরেন রায়, কমল রায় ও অম্রুশ রায়।
বিশদ

24th  February, 2019
চলবে ৭ থেকে ২০ মার্চ পর্যন্ত
ছাত্রছাত্রীদের বিজ্ঞানমনস্ক করতে জেলায় মোবাইল বিজ্ঞান প্রদর্শনী

  বিএনএ, সিউড়ি: জেলার প্রত্যন্ত গ্রামের ছাত্রছাত্রীদেরও বিজ্ঞানমনস্ক করে তুলতে শুরু হতে চলেছে মোবাইল সায়েন্স এগজিবিশন বা ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী। পুরুলিয়া জেলা বিজ্ঞানকেন্দ্র এবারই প্রথম মিনি মিউজিয়ামের আদলে বিশেষ বাস এনে এই প্রদর্শনী করবে ৭ থেকে ২০ মার্চ।
বিশদ

24th  February, 2019
 মেমারিতে পথ দুর্ঘটনায় বর্ধমান মেডিক্যালের চিকিত্সকের মৃত্যু

  সংবাদদাতা, বর্ধমান: মেমারি থানার কুমারপাড়া এলাকায় জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিত্সকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন তাঁর গাড়ির চালকও। তিনি বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার স্পেশালিটি উইং অনাময় হাসপাতালে চিকিত্সাধীন।
বিশদ

24th  February, 2019
 পাত্রসায়রে মৃত ৩ শিশুর পরিবারকে ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ প্রশাসনের

  সংবাদদাতা, বিষ্ণুপুর: পাত্রসায়রের আকড়াশালে মাটি চাপা পড়ে শিশুমৃত্যুর ঘটনায় প্রতিশ্রুতিমতো শনিবার প্রশাসনের পক্ষ থেকে মৃতদের পরিবারের হাতে একলক্ষ টাকা করে ক্ষতিপূরণ তুলে দেওয়া হল। এদিন বিষ্ণুপুরের মহকুমা শাসক গ্রামে গিয়ে মৃত তিন শিশুর পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেন।
বিশদ

24th  February, 2019
 ভরতপুরে কমিউনিটি হল গড়তে জমি দান করলেন অবসরপ্রাপ্ত পুলিস অফিসার

  সংবাদদাতা, কান্দি: সরকারি প্রকল্পের জন্য নিঃশর্তে প্রায় এক বিঘা জমি দান করলেন ভরতপুর-১ ব্লকের অন্তর্গত বিনোদিয়া গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিস অফিসার চৌধুরী রেজা শাহরিয়া। বৃহস্পতিবার তিনি ভরতপুর সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে সরকারিভাবে জমি দান করেন।
বিশদ

24th  February, 2019
গুজবে কান নয়, যাত্রী সুরক্ষায় প্রচার দীঘা স্টেশনে

 সংবাদদাতা, কাঁথি: যাত্রী সুরক্ষায় প্রচার শুরু করল দীঘা জিআরপি থানার পুলিস। শনিবার সন্ধ্যায় ওই থানার উদ্যোগে দীঘা রেলস্টেশনে একটি সচেতনতা কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে রেলযাত্রীদের উদ্দেশে বলা হয়, তাঁরা যেন কোনও গুজবে কান না দেন। 
বিশদ

24th  February, 2019
 শান্তিপুরে বিষমদ কাণ্ডে চার্জশিট পেশ করল সিআইডি

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর বিষমদ কাণ্ডের ঘটনায় অভিযুক্ত ১৩জনের বিরুদ্ধে শনিবার আদালতে চার্জশিট পেশ করল সিআইডি। অভিযুক্তরা, অশোক প্রামাণিক, জয়ন্তী মাহাত, বুচিয়া মাহাত, সাধন বিশ্বাস, গণেশ হালদার, সুশীল প্রামাণিক, উত্তম মাহাত, জয়দেব সাঁতরা, মহাদেব সাঁতরা, গদাই সাঁতরা, সুখেন দাস, কালীপদ পাল ও জীবনকৃষ্ণ পাল।
বিশদ

24th  February, 2019
 কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন হল

  সংবাদদাতা, কালীগঞ্জ: পঞ্চায়েত নির্বাচনের প্রায় আট মাস পর অবশেষে শনিবার গঠিত হল কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির স্থায়ী সমিতি। এর আগে সভাপতি ও সহসভাপতির নাম ঘোষণা হলেও স্থায়ী সমিতি গঠন হয়নি। এদিন নিয়ম মেনে সুষ্ঠুভাবে স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন হয়।
বিশদ

24th  February, 2019
 ভীমপুরের স্কুলে উত্তেজনা

  সংবাদদাতা, তেহট্ট: প্রধান শিক্ষিকার বিরুদ্ধে এক শিক্ষককে অপমানের অভিযোগ তুলে শনিবার নদীয়ার ভীমপুরের কুলগাছি রামকৃষ্ণ বিদ্যামন্দির স্কুলে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। স্কুলের শিক্ষক-শিক্ষিকারা ক্লাস নিলেও স্টাফরুমে ঢোকেননি।
বিশদ

24th  February, 2019
 ঘাটালে উপসংশোধনাগার স্থানান্তরিত করতে জায়গা পরিদর্শন

  সংবাদদাতা, ঘাটাল: ঘাটাল মহকুমার উপসংশোধনাগার স্থানান্তরিত করার জন্য নতুন জায়গা দেখা হল। শুক্রবার ঘাটালে উপসংশোধনাগারের জন্য জায়গা দেখতে এসেছিলেন কারা দপ্তরের এআইজি নন্দনকুমার বড়ুয়া।
বিশদ

24th  February, 2019
 বর্ধমানে বিমা সংস্থার অফিসে চুরির ঘটনায় অধরা দুষ্কৃতীরা

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের ভাঙাকুঠি এলাকায় বিমা সংস্থার ডিভিশনাল অফিসে চুরির ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। তবে, অফিসে সিসি ক্যামেরা না থাকায় তদন্তে সমস্যায় পড়েছে পুলিস। অফিসে সিসি ক্যামেরা ও নিরাপত্তারক্ষী না থাকায় বিস্মিত পুলিসকর্তারা। 
বিশদ

24th  February, 2019

Pages: 12345

একনজরে
কাবুল, ২৪ ফেব্রুয়ারি: পুলওয়ামার ঘটনার পর আরও একবার সন্ত্রাসবাদের মদতদাতা দেশ হিসেবে কাঠগড়ায় উঠেছে পাকিস্তান। শুধু তাই নয়, জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন নিয়েও একাধিকবার সরব হয়েছে ভারত। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: লোকসভা ভোটে নিরাপত্তা সুনিশ্চিত করতে আজ, সোমবার পুলিসকর্তাদের প্রশিক্ষণ দেবে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র জমা দেওয়া থেকে গণনা পর্যন্ত কীভাবে শান্তিপূর্ণ পরিবেশ বজায় ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দল খেতাবি দৌড়ে রয়েছে। অথচ ঠিক এই সময়ই ইস্ট বেঙ্গল ক্লাবে বেসুরো ধ্বনি। ইনভেস্টার কোয়েসের চেয়ারম্যান অজিত আইজ্যাক ক্লাবের অভ্যন্তরীণ রাজনীতিতে বিরক্তি ...

বিএনএ, জলপাইগুড়ি: রবিবার বিকালে জলপাইগুড়ি শহরের ৯ নম্বর ওয়ার্ডের পিলখানা এলাকার একটি বাড়িতে আগুন লাগে। এতে একটি ঘর ভস্মীভূত হয়েছে। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  February, 2019

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৫, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, সপ্তমী ৫৬/৪৪ রাত্রি ৪/৪৭। বিশাখা নক্ষত্র ৪০/৫ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৩৯, অ ৫/৩৪/১১, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৫, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১০/৫১/৩১। বিশাখানক্ষত্র রাত্রি ৩/৩২/৫১, সূ উ ৬/৬/৫৫, অ ৫/৩২/৮, অমৃতযোগ দিবা ৭/৩৮/১৯ মধ্যে ও ১০/৪১/৮ থেকে ১২/৫৮/১৫ মধ্যে এবং রাত্রি ৬/২২/৪৬ থেকে ৮/৫৩/৩৯ মধ্যে ও ১১/২৪/৩৩ থেকে ২/৪৫/৪৪ মধ্যে, বারবেলা ২/৪১/৫ থেকে ৪/৬/৪৭ মধ্যে, কালবেলা ৭/৩২/৩৭ থেকে ৮/৫৮/১৮ মধ্যে, কালরাত্রি ১০/১৫/২৩ থেকে ১১/৪৯/৪১ মধ্যে। 
১৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় ...বিশদ

07:03:20 PM

পুলওয়ামায় জঙ্গি হামলায় ব্যবহৃত গাড়ি এবং গাড়ির মালিককে শনাক্ত করল এনআইএ 

07:39:53 PM

আইলিগ: আইজলের সঙ্গে ১:১ গোলে ড্র করল ইস্ট বেঙ্গল 

07:03:44 PM

 স্কচ প্লাটিনাম পুরস্কার পেল খাদ্য সাথী প্রকল্প

06:34:58 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ১ আইজল এফসি ১ (৬৫ মিনিট) 

06:33:24 PM